Headlines
Loading...
কেন প্রকাশিত হলো না শিক্ষক নিয়োগের জন্য সম্ভাব্য প্রার্থীদের ইন্টারভিউ এর তালিকা ?

কেন প্রকাশিত হলো না শিক্ষক নিয়োগের জন্য সম্ভাব্য প্রার্থীদের ইন্টারভিউ এর তালিকা ?

  স্কুল সার্ভিস কমিশনের কথা(SSC)মাধ্যমে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য সম্ভাব্য প্রার্থীদের ইন্টারভিউ এর তালিকা সোমবার প্রকাশিত হলো না। 

  আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা আদালতের নির্দেশ মতো সোমবার দিনভর কমিশনের ওয়েবসাইটে দিকে উদ্বেগের সঙ্গে তাকিয়েছিলেন। সাড়ে 14 হাজারের বেশি শূন্যপদে 22000 প্রার্থীর ইন্টারভিউ তালিকায় নাম থাকার কথা।

   করুনার দৌরাত্ম্য বেড়েছে লম্বা হচ্ছে মৃত্যুর তালিকা লোকাল বা মাঝারি পাল্লার ট্রেন চলাচল বন্ধবন্ধ। এই অবস্থায় 10 ই মে থেকে উচ্চ প্রাথমিকে শিক্ষক পদপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া সম্ভব হবে না , তা কিছুটা প্রত্যাশিত ছিল । তবে ইন্টারভিউয়ে পাওয়া প্রার্থীদের নামের তালিকা প্রকাশ না করে স্কুল সার্ভিস কমিশন কার্যত আদালত অবমাননা করছে বলে দাবি করছেন প্রার্থীরা। অনেকে কমিশনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।

  কেন প্রকাশিত হলো না ? 

  তালিকা কমিশনের এক অধিকারের জানান, কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে হল না মা নিয়ে কমিশন ইতিমধ্যে অর্জি জানিয়েছেন, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ইন্টারভিউ তালিকা ও প্রার্থীদের চার সপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হোক । কারণ করোনার ঊর্ধ্বগতির জন্য এই মুহূর্তে ইন্টারভিউ শুরু করা সম্ভব নয়। ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের ভিড় হলে শারীরিক দূরত্বও অসম্ভব হয়ে পড়বে। সেই জন্য তালিকা প্রকাশ করা হয়নি কমিশনের চেয়ারম্যান "শুভঙ্কর সরকার" কে অবশ্য ফোন করেও যোগাযোগ করা যায়নি।

  উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় আদালতের নির্দেশ অনুযায়ী 4 জুন থেকে 5 এপ্রিলের মধ্যে নথি যাচাইয়ে সময়সীমা শেষ হয়েছে। ইন্টারভিউ তালিকা প্রকাশ করার কথা 10 এই মে এর মধ্যে। তারপর 8 সপ্তাহের মধ্যে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন করে মেধাতালিকা প্রকাশ করার কথা।

প্রার্থীদের ইন্টারভিউ এর তালিকা 

   কমিশনকে 31 জুনের মধ্যে শিক্ষক নিয়োগের সুপারিশ সম্পূর্ণ করে পুরো প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিয়েছিল আদালত । এ প্রসঙ্গে পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চের সহ-সভাপতি "সুশান্ত ঘোষ" মঙ্গলবার বলেন আমরা আশা করেছিলাম , কমিশন আদালতের নির্দেশ কে সম্মান রেখে নির্দিষ্ট সময়সীমার মধ্যে নিয়োগ সম্পন্ন করবে।  

  এর আগেও আমরা বারবার কমিশনকে শিক্ষা দপ্তরের মুখ্য সচিব ও শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়ে আদালতের নির্দেশ বর্ধিত নতুন নিয়োগ সম্পন্ন করার আবেদন জানিয়েছিল। তারা আমাদের আশ্বস্ত করেছিলেন, যে আদালতের দেওয়া সময়সীমা মেনে নিয়োগ হবে । তা সত্বেও "মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর" কাছে আবেদন উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হোক।

0 Comments: